গাঁজা-ফেনসিডিল-ইয়াবাসহ ১২ জন গ্রেপ্তার

35

চুয়াডাঙ্গা জেলাজুড়ে পুলিশের মাদকবিরোধী পৃথক অভিযান
নিজস্ব প্রতিবেদক:
চুয়াডাঙ্গা জেলা পুলিশের বিভিন্ন শাখা পৃথক পৃথক মাদকবিরোধী অভিযান চালিয়ে গাঁজা, ফেনসিডিল ও ইয়াবা বড়িসহ ১২ মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে। এ সময় গ্রেপ্তার হওয়া আসামিদের কাছ থেকে ৩ শ’ ২৪ গ্রাম গাঁজা, ৫০ বোতল ফেনসিডিলসহ ৩৫ পিস ইয়াবা উদ্ধার করে পুলিশ। পরে গ্রেপ্তার হওয়া বিরুদ্ধে মাদক আইনে মামলা করে সংশ্লিষ্ট থানায় হেফাজতে সোপর্দ করা হয়। গতকাল শনিবার সকাল থেকে রাত পর্যন্ত চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা, দর্শনা, জীবননগর, আলমডাঙ্গাসহ বিভিন্ন স্থানে পৃথক অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়।
পুলিশ সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) জানতে পারে দর্শনা বাসস্ট্যান্ডে গাঁজাসহ এক ব্যক্তি অবস্থান করছেন। এমন সংবাদের ভিত্তিতে গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক (এসআই) রাজিব আলী ফোর্স নিয়ে ঘটনাস্থলে অভিযান পরিচালনা করেন। অভিযানকালে আলমডাঙ্গার মুন্সিগঞ্জ এলাকার আব্দুল হালিমের ছেলে আব্দুল্লাহ (৪৫) নামের একজনকে ২ শ ৫০ গ্রাম গাঁজাসহ গ্রেপ্তার করেন।
একই দিন ডিবি পুলিশের এসআই আবু বক্কর সিদ্দিক ফোর্স নিয়ে দামুড়হুদার প্রতাপপুর এলাকায় অভিযান পরিচালনা করেন। এ সময় ৫০ বোতল ফেনসিডিলসহ দামুড়হুদা নাস্তিপুর এলাকার মৃত লোকমানের ছেলে নওশাদকে গ্রেপ্তার করেন। একই সঙ্গে তাঁর সঙ্গে থাকা একটি মোটরসাইকেলও জব্দ করা হয়।
এদিকে, গতকাল ডিবি পুলিশের একটি দল দামুড়হুদা থানাধীন দর্শনা চেকপোস্ট রোডের কালুপাড়া মোড়ে অভিযান পরিচালনা করেন। অভিযানকালে দর্শনা রাঙ্গিয়ারপোতা গ্রামের আইয়ুব আলীর ছেলে শাকের আলী (২৮) ও জীবননগর শিংনগর এলাকার মৃত মেহের আলীর ছেলে মোমিনকে (৩৬) গ্রেপ্তার করেন। এ সময় গ্রেপ্তার হওয়া আসামিদেরে কাছ থেকে ১০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। একই দিন সন্ধ্যার দিকে ডিবি পুলিশের এসআই ইবনে খালিদ হোসেন ফোর্স নিয়ে গাড়াবাড়িয়া এলাকায় অভিযান পরিচালনা করেন। অভিযানকালে জিনারুল (২৮) নামের একজনকে তাঁর নিজ বসতবাড়ি থেকে গ্রেপ্তার করেন। গ্রেপ্তার জিনারুল একই এলাকার ইয়াসউদ্দীনের ছেলে।
অপর দিকে, আলমডাঙ্গা থানার পুলিশ বেগুয়ার খাল এলাকায় অভিযান পরিচালানা করেন। অভিযানকালে একই এলাকার মৃত আজগর আলীর ছেলে এনামুল হক (৩০), মোজাহার ম-লের ছেলে দীপু (২৫), মৃত আতিয়ার রহমানের ছেলে ওবায়দুল ইসলাম (২৪) ও একই এলাকার রামজেদ আলীর ছেলে মাহাবুল হক (২৪) নামের চারজনকে গ্রেপ্তার করেন। এ সময় গ্রেপ্তার হওয়া এসব আসামিদের কাছ থেকে ২৪ গ্রাম গাঁজা উদ্ধার করে পুলিশ।
অন্যদিকে, চুয়াডাঙ্গা সদর ফাঁড়ি পুলিশ পৌর শহরের বড় মসজিদ পাড়া এলাকায় অভিযান পরিচালনা করেন। অভিযানকালে ফার্মপাড়ার কবির হাসানের ছেলে চঞ্চল (২৪), মালোপাড়ার রহিম শেখের ছেলে আবু হামিদ (৫২) ও জোয়ার্দ্দার পাড়ার মৃত আজিজুল হকের ছেলে সুজন (৩০) নামের তিনজনকে গ্রেপ্তার করে। এ সময় গ্রেপ্তর হওয়া এসব আসামিদের কাছ থকে ২৫ পিস ইয়াবা উদ্ধার করে পুলিশ।
পরে গ্রেপ্তার হওয়া এসব মাদক কারবারিদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পৃথক পৃথক মামলা করে সংশ্লিষ্ট থানা হেফাজতে সোপর্দ করা হয়। এদের মধ্যে কয়েকজনকে গতকালই আদালতে প্রেরণ করে পুলিশ। বাকিদের আজ আদালতে সোপর্দ করা হতে পারে বলে জানিয়েছে পুলিশ।