গণতন্ত্র হত্যাকারীদের কাছে দেশ আজ অবরুদ্ধ

160

নাগদাহ ইউনিয়ন বিএনপির মতবিনিময় ও ইফতার মাহফিল
নিজস্ব প্রতিবেদক: আলমডাঙ্গার নাগদাহ ইউনিয়ন বিএনপির উদ্যোগে তৃণমূলের নেতাকর্মিদের নিয়ে মতবিনিময় ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার জোড়গাছা বাজারে এ মতবিনিময় ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। ওয়ার্ড বিএনপির সভাপতি আনোয়ার হোসেনের সভাতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক খন্দকার আব্দুর জব্বার সোনা। এসময় তিনি বলেন, এক সাগর রক্তের বিনিময়ে আমরা স্বাধীনতা লাভ করেছি। স্বাধীনতার আজ ৪৭ বছর অতিক্রম করার পরও আজ আমরা সত্যিকারভাবে স্বাধীনতার সুফল ভোগ করতে পারিছিনা। এখনও মানুষ তার মত প্রকাশের স্বাধীনতা পায়নি। দুঃখজনক হলেও সত্য যে বাংলাদেশের তিন বারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে সম্পূর্ণ অন্যায় ও বানোয়াট মামলা দিয়ে জেলের অন্ধ কারাগারে কারা বরণের মাধ্যমে পরাধীন করে রাখা হয়েছে। বিএনপির এই দুঃসময়ে সকলে ঐক্যবদ্ধ থাকতে হবে।
অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য শরীফুজ্জামান শরীফ। প্রধান বক্তা তার বক্তব্য বলেন, ‘গণতন্ত্র হত্যাকারীদের কাছে দেশ আজ অবরুদ্ধ। দেশের সংকটাপন্ন এই অবস্থা থেকে উত্তরণের একমাত্র উপায় জাতীয়তাবাদী ঐক্য গড়ে তোলা। এ জন্য সকল নেতাকর্মী ও সাধারণ জনগণকে একত্রিত হতে হবে। বিএনপি চেয়ারপার্সন, তিন তিন বার নির্বাচিত সাবেক সফল প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে কারামুক্ত করতে হবে। তাঁকে ছাড়া এ দেশের মাটিতে নির্বাচনের নামে কাউকে নৈরাজ্য সৃষ্টি করতে দেয়া যাবে না।’
এসময় উপস্থিত ছিলেন জেলা যুবদল সদস্য মনিরুজ্জামান লিপটন, জেলা জাসাসের সাধারণ সম্পাদক সেলিমুল হাবিব সেলিম, চুয়াডাঙ্গা পৌর বিএনপির যুগ্ম সম্পাদক আবুল কালাম আজাদ, সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম পিটু, খাদিমপুর ইউনিয়ন বিএনপির সভাপতি সেরেগুল ইসলাম বিশ্বাস, নাগদাহ ইউনিয়ন বিএনপির সিনিয়র সহ-সভাপতি মকলেছুর রহমান জোয়ার্দ্দার কমল, সাবেক সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য বোরহান উদ্দিন, সাংগঠনিক সম্পাদক ওহিমুদ্দিন, ইউপি সদস্য শাহিন আলম, ওহিদুল আলম সেন্টু, ফজলু, চয়েন, আশরাফ প্রমূখ। ইফতার মাহফিলে দোয়া পরিচালনা করেন বিএনপি নেতা মো. রফিক। অনুষ্ঠানটি পরিচালনা করেন নাগদাহ ইউনিয়ন বিএনপি নেতা আলমগীর হোসেন।