‘কোনো পরীক্ষার জন্য আর বাইরে যেতে হবে না’

98

মেহেরপুরে অক্সিজেন সরবরাহ প্ল্যান্ট ও জ্বিন এক্সপার্ট মেশিনের উদ্বোধন
মেহেরপুর অফিস:
মেহেরপুর জেনারেল হাসপাতালে অক্সিজেন সরবরাহ প্লান্টের ভিত্তি প্রস্তর ও মেহেরপুর বক্ষব্যাধি হাসপাতালে জ্বিন এক্সপার্ট মেশিনের উদ্বোধন করা হয়েছে। গতকাল শনিবার দুপুরে মেহেরপুর জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ফরহাদ হেসেন।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘করোনা যুদ্ধে আমরা সবাই যোদ্ধা। এই যুদ্ধে সুস্থ থাকাটাই যোদ্ধার প্রধান কাজ। সুস্থ থাকার একমাত্র উপায় স্বাস্থ্যবিধি মেনে নিজেকে সচেতন করে রাখা। আমরা নিজেরা সচেতনতার মধ্যে দিয়েই করোনা প্রতিরোধ করতে পারব। কেননা প্রতিকারের থেকে প্রতিরোধই উত্তম। আর সেটা আমরা নিজেরাই করতে পারি। এখন থেকে কোনো পরীক্ষার জন্য মেহেরপুরের বাইরে যেতে হবে না। মেহেরপুর বসেই সকল পরীক্ষা সম্পন্ন করা হবে।’
উদ্বোধনী অনুষ্ঠান শেষে মেহেরপুরের ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্টের ভিত্তি প্রস্তরের ফলক উন্মোচন করে অক্সিজেন সরবরাহ প্ল্যান্ট ও জ্বিন এক্সপাার্ট মেশিনের উদ্বোধন করেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও মেহেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ফরহাদ হোসেন এমপি। জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খানের সভাপতিত্বে জুম ভিডিও কনফারেন্সে সরাসির অংশ নেন স্বাস্থ্য অধিদপ্তরের লাইন পরিচালক ডা. সামিউল ইসলাম, সির্ভিল সার্জন ডা. নাসির উদ্দিন, মেহেরপুরের পুলিশ সুপার এস এম মুরাদ আলী, পাবলিক প্রসিকিউটর পল্লব ভট্টাচার্য, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. ইব্রাহিম শাহীন, মেহেরপুর সরকারি কলেজের সাবেক উপাধ্যক্ষ প্রফেসর হাসানুজ্জামান মালেক, ডা. রফিকুল আলম ও জেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান শামীম আরা হীরা।