কালীগঞ্জে ওষুধ ব্যবসায়ীদের সঙ্গে পৌর মেয়রের মতবিনিময়

33

প্রতিবেদন, কালীগঞ্জ:
ওষুধ বিক্রয়ে স্বচ্ছতা ও বাজার মূল্য নিয়ন্ত্রণে কালীগঞ্জ পৌর মেয়রের উদ্যোগে কেমিস্ট্র অ্যান্ড ড্রাগিস্ট ওষুধ ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার সকালে পৌরসভার কনফারেন্স রুমে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
এ সময় ওষুধ ব্যবসায়ীদের উদ্দেশে পৌর মেয়র আশরাফুল আলম আশরাফ বলেন, জীবন বাঁচাতে ওষুধ এখন মানুষের নিত্যদিনের পণ্য। কিন্তু সমিতির অজুহাত ও কিছু কিছু কোম্পানির বিক্রয় মূল্য অস্বচ্ছতায় দুস্থ দরিদ্র মানুষেরা ক্ষতিগ্রস্ত হচ্ছে। পৌরবাসীরা এ থেকে পরিত্রাণ পেতে চায়। এ জন্য তিনি নিয়ম ও স্বচ্ছতার মাধ্যমে ব্যবসা পরিচালনা করাসহ দরিদ্র মানুষের পাশে দাঁড়াতে ওষুধ ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান।
পৌর মেয়র আশরাফুল আলম আশরাফের সভাপতিত্বে মতবিনিময় সভায় কালীগঞ্জ ওষুধ ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ বলেন, তাঁদের সংগঠনের জেলা শাখার সিদ্ধান্তেই বর্তমানে এমআরপি রেটে ওষুধ বিক্রি করছেন। তবে কিছু কিছু কোম্পানির ওষুধের মান ও বডি মূল্যের ব্যাপক ফারাকের কথা স্বীকার করে তাঁরা বলেন, এমন জটিলতা থেকে তাঁরাও পরিত্রাণ পেতে চান। এ জন্য তাঁরা পৌর মেয়রের সময়াপযোগী আহ্বানে স্বাগত জানিয়ে তাঁর সঠিক পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান।
মতবিনিময় সভায় বক্তব্য দেন পৌরসভার সচিব আব্দুল্লাহ আল মাসুম, দৈনিক নবচিত্র পত্রিকার প্রধান সম্পাদক আলহাজ্ব শহিদুল ইসলাম, কালীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি জামির হোসেন, কালীগঞ্জ ড্রাগিস্ট অ্যান্ড কেমিস্ট সমিতির সভাপতি সাখাওয়াৎ হোসেন, সম্পাদক আব্দুল জব্বার, সদস্য কামরুজ্জামান কবির, জিয়াউল ইসলাম ও জুয়েল রানা। এ সময়ে উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলর মার্জেদ আলী, চুন্নু, আনজু বেগম, পৌর স্যানেটারি ইন্সপেক্টর আলমগীর কবির, কালীগঞ্জ ড্রাগিস্ট অ্যান্ড কেমিস্ট সমিতির অন্যান্য নেতৃবৃন্দসহ বাজারের ওষুধ ব্যবসায়ীরা।