কানাডিয়ান-ইউএস ডলার, মাদকসহ কোটি টাকার মালামাল উদ্ধার

119

দর্শনা থানার বিভিন্ন স্থানে বিজিবির দিনভর চোরাচালানবিরোধী পৃথক অভিযান পরিচালনা
সমীকরণ প্রতিবেদন:
দর্শনা থানার পৃথক স্থানে চোরাচালানবিরোধী অভিযান চালিয়ে ৮৫ হাজার কানাডিয়ান ডলার এবং ২৫ হাজার ইউএস ডলার, ভারতীয় রুপার গহনা ও মাদক উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। গতকাল শনিবার পৃথক অভিযানে এসব চোরাচালান উদ্ধার করা হয়।
চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক মোহাম্মদ খালেকুজ্জামান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গতকাল শনিবার সকাল আটটার দিকে বিশেষ সূত্র মারফত প্রাপ্ত তথ্যের ভিত্তিতে চুয়াডাঙ্গা-৬ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ খালেকুজ্জামান পিএসসির নের্তৃত্বে বড়বলদিয়া বিওপির টহল কমান্ডার হাবিলদার মো. মনিরুল ইসলাম ফোর্স নিয়ে দর্শনা থানার অন্তর্গত হৈবতপুর গ্রামের পাঁচকবর স্মৃতিস্তম্ভের নিকট পাকা রাস্তার ওপর অভিযান পরিচালনা করেন। এ সময় শুকুর আহম্মেদ (২০) নামে এক মোটরসাইকেল আরোহীকে আটক করা হয়। পরে তাঁর মোটরসাইকেলে তল্লাশি করে অভিনব কায়দায় পাচারকৃত ৮৫ হাজার কানাডিয়ান ডলার এবং ২৫ হাজার ইউএস ডলার যা বাংলাদেশি টাকায় আনুমানিক মূল্য ৭৫ লাখ ৫ হাজার ৫ শ টাকা উদ্ধার করা হয়। আটক শুকুর আহম্মেদ দর্শনা থানার শ্যামপুর গ্রামের সাজেদুলের ছেলে। উদ্ধার হওয়া কানাডিয়ান ডলার, ইউএস ডলার এবং মোটরসাইকেলের সর্বমোট মূল্য ৭৬ লাখ ৫৫ হাজার ৫ শ টাকা।
এদিকে, গতকাল শনিবার সকাল সাড়ে সাতটার দিকে সিভিল সোর্সের সংবাদের ভিত্তিতে চুয়াডাঙ্গা-৬ বিজিবির অধীনস্ত সুলতানপুর বিওপির টহল কমান্ডার নায়েক রবিউল ইসলাম ফোর্স নিয়ে অভিযান চালিয়ে দর্শনা থানার অন্তর্গত মদনা গ্রামের পাকা রাস্তার ওপর হতে ১০ কেজি ভারতীয় রুপার গহনা ও ১টি মোটরসাইকেল উদ্ধার করেন। যার আনুমানিক মূল্য ১৩ লাখ ৭০ হাজার টাকা। উদ্ধার হওয়া রুপার গহনা ও মোটরসাইকেল দর্শনা কাস্টমস অফিসে জমা করা হয়েছে।
অপর দিকে, শুক্রবার দিবাগত রাত তিনটার দিকে সিভিল সোর্সে এর সংবাদের ভিত্তিতে চুয়াডাঙ্গা-৬ বিজিবির অধীনস্ত বড়বলদিয়া বিওপির টহল কমান্ডার নায়েব সুবেদার মো. রুস্তম আলী ফোর্স নিয়ে অভিযান চালিয়ে দর্শনা থানার অন্তর্গত বড়বলদিয়া গ্রামের মাঠ থেকে ৭ কেজি ভারতীয় গাঁজা উদ্ধার করেন। যার আনুমানিক মূল্য ২৪ হাজার ৫ শ টাকা। উদ্ধার হওয়া গাঁজা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে জমা করা হয়েছে।
অন্যদিকে, শুক্রবার দিবাগত রাত দুইটার দিকে সিভিল সোর্সে এর সংবাদের ভিত্তিতে চুয়াডাঙ্গা-৬ বিজিবির অধীনস্ত সুলতানপুর বিওপির টহল কমান্ডার নায়েক মো. রবিউল ইসলাম ফোর্স নিয়ে অভিযান চালিয়ে দর্শনা থানার অন্তর্গত সুলতানপুর গ্রামের ঝাঝাডাঙ্গা পেঁয়ারা বাগান থেকে ২৬ বোতল ফেনসিডিল এবং ১ কেজি গাঁজা উদ্ধার করেন। যার আনুমানিক মূল্য ১৩ হাজার ৯ শ টাকা। উদ্ধার হওয়া ফেনসিডিল ও গাঁজা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে জমা করা হয়েছে।