করোনা সংকটের মধ্যেও সমীকরণ দায়িত্বশীল ও সৎ সাংবাদিকতা চর্চা চালিয়ে যাচ্ছে

89
চুয়াডাঙ্গা ও মেহেরপুরের বিভিন্ন কার্যালয়ে কেক কেটে দৈনিক সময়ের সমীকরণ’র পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন
সমীকরণ প্রতিবেদন:
করোনাকালে স্বাস্থ্যবিধি মেনে স্বল্প পরিসরে উদ্যাপিত হল দৈনিক সময়ের সমীকরণ-এর ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী। গতকাল সোমবার পত্রিকার প্রধান কার্যালয় চুয়াডাঙ্গাসহ আলমডাঙ্গা, দামুড়হুদা, জীবননগর ও আঞ্চলিক কার্যালয়ে কেক কেটে দিবসটি উদ্যাপন করা হয়।
প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে বক্তারা বলেন, ‘বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের সঙ্গে সঙ্গে সৃজনশীল চিন্তা ধারার অনবদ্য প্রকাশনা সময়ের সমীকরণ-কে এখন অনন্য উচ্চতায় পৌঁছে দিয়েছে। সাহিত্য সংস্কৃতির অনবদ্য প্রকাশে পত্রিকাটি এখন পাঠক প্রিয়তার শীর্ষে। চুয়াডাঙ্গা শহর থেকে প্রকাশিত দৈনিক সময়ের সমীকরণ চুয়াডাঙ্গা, মেহেরপুর ও ঝিনাইদহ জেলার নানা সমস্যা তুলে ধরে, উন্নয়নমূলক সংবাদ ধারাবাহিকভাবে প্রকাশ করে যাচ্ছে। মফস্বল শহর থেকে একটি পত্রিকা প্রকাশ পেয়ে এতো দ্রুত জনপ্রিয়তা অর্জন করে অসম্ভবকে সম্ভব করেছে। এটা সময়ের সমীকরণ-এর জন্য অহংকার ও গর্বের বিষয়। পত্রিকাটি প্রাকৃতিক দুর্যোগ, বিদ্যুৎ সমস্যা, প্রতিদিনের নানা সমসাময়িক সমস্যা পাড়ি দিয়েও আবারো রয়েছে পরিবহন সমস্যা, সেটাও কাটিয়ে নিয়মিত ধারাবাহিকভাবে প্রকাশিত হয়ে চুয়াডাঙ্গা, মেহেরপুর ও ঝিনাইদহ জেলাবাসীর উন্নয়নে ভূমিকা রাখছে। এর সঙ্গে অনলাইন প্রকাশনায় আধুনিক গণমাধ্যমের বৈশিষ্ট্য ধারণ করে নিয়েছে। বিশেষ করে করোনার দুষ্কালের শুরু থেকেই সময়ের সমীকরণ অদম্য সাহস ও সচেতনতায় সব ঝুঁকি মোকাবিলা করে পাঠকের কাছে পত্রিকা নিয়মিত পৌঁছে দিয়ে চলেছে। করোনার এই দ্বিতীয় ঢেউয়ের মধ্যে পাঠকের হাতে পত্রিকা নিয়মিত পৌঁছাচ্ছে। এই সংকটময় পরিবেশেও সময়ের সমীকরণ দায়িত্বশীল ও সৎ সাংবাদিকতা চর্চা চালিয়ে যাচ্ছে এবং যাবে। রাজনৈতিক, অর্থনৈতিক, সামাজিক কিংবা সাংস্কৃতিক সব ক্ষেত্রেই এই চর্চা অব্যাহত থাকবে।’
গতকাল সোমবার রাতে চুয়াডাঙ্গা কোর্ট মোড়ের পুলিশ পার্ক লেনে দৈনিক সময়ের সমীকরণ-এর প্রধান কার্যালয়ে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন প্রধান সম্পাদক নাজমুল হক স্বপন, বার্তা সম্পাদক হুসাইন মালিক, সহসম্পাদক সুমন পারভেজ, ডেস্ক ইনচার্জ ফেরদৌস ওয়াহিদ, নিজস্ব প্রতিবেদক মেহেরাব্বিন সানভী, রুদ্র রাসেল, বিএ জীবন, সজিব প্রমুখ।
আলমডাঙ্গা:
আলমডাঙ্গায় দৈনিক সময়ের সমীকরণ-এর ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন করা হয়েছে। গতকাল সোমবার বিকেল ৫টার দিকে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন করা হয়। দৈনিক সময়ের সমীকরণ-এর আলমডাঙ্গা অফিস প্রধান হামিদুল ইসলাম আজমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আলমডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি খন্দকার শাহ আলম মণ্টু। বীর মুক্তিযোদ্ধা আব্দুল জব্বার, সমীকরণ-এর আলমডাঙ্গা প্রতিনিধি সহকারী অধ্যাপক শেখ শফিউজ্জামান, প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক প্রশান্ত বিশ্বাস, সাহাবুল ইসলাম, সমী, সাংবাদিক আতিয়ার রহমান মুকুল, প্রশান্ত বিশ্বাস, শিক্ষক জামিরুল ইসলাম, কবি গোলাম রহমান চৌধুরী, আলমডাঙ্গা সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক আ ফ ম সিরাজ সামজি, সমীকরণ-এর ভ্রাম্যমাণ প্রতিনিধি নাহিদ হাসান, সাংবাদিক গোলাম সরোয়ার সদু, আতিক বিশ্বাস, জামজামি প্রতিনিধি হেলাল উদ্দিন, হারদী প্রতিনাধি শরিফুল ইসলাম, সমাজসেবক মতিয়ার রহমান, ব্যবসায়ী মীর আসিফ প্রমুখ।
দামুড়হুদা:
দামুড়হুদায় জাকজমকপূর্ণভাবে সময়ের সমীকরণ-এর ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন করা হয়েছে। এ উপলক্ষে গতকাল সোমবার সন্ধ্যায় দামুড়হুদা প্রেসক্লাবে আলোচনা সভা ও কেকে কাটার আয়োজন করা হয়। প্রেসক্লাবের সভাপতি এম নূরুন্নবীর সভাপতিত্বে আলোচনা সভা শেষে কেক কাটা হয় এবং পরে এক নৈশ ভোজ অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সভাপতি এম নূরুন্নবী, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, সদস্য শামসুজ্জো পলাশ, হাফিজুর রহমান কাজল, মিরাজুল ইসলাম মিরাজ, তানজির ফয়সাল, আতিয়ার রহমান, এস এম সুজন, শরিফুল ইসলাম, হাবিব প্রমুখ। অনুষ্ঠানটি সার্বিক পরিচালনা করেন দৈনিক সময়ের সমীকরণ-এর নিজস্ব প্রতিবেদক রোকনুজ্জামান রোকন।
জীবননগর:
জীবননগরে দৈনিক সময়ের সমীকরণ পত্রিকার ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন করা হয়েছে। গতকাল সোমবার বিকেল সাড়ে ৪টার দৈনিক সময়ের সমীকরণ জীবননগর অফিসের আয়োজনে জীবননগর প্রেসক্লাবে আলোচনা সভা ও কেক কেটে এ প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপনকরা হয়। দৈনিক সময়ের সমীকরণ পত্রিকার জীবননগর অফিস প্রধান জি এ জাহিদুল ইসলাম বাবুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন জীবননগর উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজি হাফিজুর রহমান। বিশেষ অতিথি ছিলেন জীবননগর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আয়েসা সুলতানা লাকী, জীবননগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম, সাংবাদিক মাজেদুল ইসলাম মিল্টন, এ আর ডাবলু, রাসেল হোসেন মুন্না, মফিজুল ইসলাম, রমজান হোসন, শাকিল হোসেন, আহম্মেদ সগীর প্রমুখ। অনুষ্ঠানটি সার্বিক পরিচালনা করেন দৈনিক সময়ের সমীকরণ পত্রিকার জীবননগর সহকারী অফিস প্রধান মিঠুন মাহমুদ।
হিজলগাড়ী:
পাঠক প্রিয় দৈনিক সময়ের সমীকরণ-এর ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পত্রিকার হিজলগাড়ী প্রতিবেদক ও হিজলগাড়ী প্রেসক্লাবের সভাপতি আরিফ হাসানের উদ্যোগে বাজারের মীর সুপার মার্কেটে কেক কাটা হয়। আনন্দঘন পরিবেশে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হিজলগাড়ী বাজার কমিটির সাবেক সভাপতি মীর মফিজ উদ্দিন, চুয়াডাঙ্গা আঞ্চলিক ভাষা পরিষদের পরিচালক শামীম হোসেন মিজি, হিজলগাড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সেলিম রেজা, সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ অপূর্ব, সরোজগঞ্জ প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক এম লাবলুর রহমান, নেহালপুর ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক ডা. রহিদুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক হাবিবুর রহমান, মিতালী সাংস্কৃতিক পরিষদের সভাপতি শাহিন আহম্মেদ, অর্থ সম্পাদক ইসমাইল হোসেন, যুবলীগ নেতা সামসুল, বাবু, শরিফুল ইসলাম, সাইফুল ইসলাম প্রমুখ।
হাসাদাহ:
জীবননগর হাসাদাহে দৈনিক সময়ের সমীকরণ-এর ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন করা হয়েছে। গতকাল সোমবার বিকেলে হাসাদাহ প্রেসক্লাবে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন করা হয়। হাসাদাহ প্রেসক্লাবের সভাপতি ডি এম মতিয়ার রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন প্রেসক্লাবের উপদেষ্টা ও বিশিষ্ট ওষুধ ব্যবসায়ী মিজানুর রহমান। বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট কীটনাশক ব্যবসায়ী হাজি কুতুব উদ্দীন। এছাড়াও উপস্থিত ছিলেন বিশিষ্ট কাপড় ব্যবসায়ী শ্রী নিতাই সেন, ফটো ব্যবসায়ী এস কে মানিক, প্রেসক্লাবের সহসভাপতি শামসুল আলম, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান রিপন, সংগঠনিক সম্পাদক মুন্সী কবির হোসেন, প্রচার ও দপ্তর সম্পাদক আল-আমিন, নির্বাহী সদস্য কবির আহম্মদ, লিমন হুসাইন প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন সময়ের সমীকরণের হাসাদাহ প্রতিনিধি বদরুজ্জামান শ্যামল।
বারাদী:
 চুয়াডাঙ্গাসহ এ অঞ্চলের বহুল প্রচারিত পত্রিকা দৈনিক সময়ের সমীকরণ-এর পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মেহেরপুরের বারাদীতে কেক কাটা হয়।  গতকাল সোমবার সন্ধ্যা ৭টায় বারাদী অফিসে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটার আয়োজন করা হয়। স্বল্প পরিসরের আয়োজনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেহেরপুর  রিপোর্টার্স ক্লাব (এমআরসি)-এর সভাপতি ও বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি মাহবুবুল হক পোলেন, এমআরসি’র যুগ্ম-সম্পাদক ও আমার সংবাদের জেলা প্রতিনিধি মিজানুর রহমান, এমআরসির অর্থ-সম্পাদক, দৈনিক সময়ের সমীকরণ ও মেহেরপুর নিউজের বারাদী প্রতিনিধি এসআই বাবু, বার্তা মেহেরপুর এর বারাদী প্রতিনিধি প্রিন্স আরিফ খান, বিশিষ্ট ব্যবসায়ী মিলন বিশ্বাস, হাবিবুর রহমান, আজিমুল প্রমুখ।