করোনা পরিস্থিতিতে বেশি প্রয়োজন সচেতনতা

69

চুয়াডাঙ্গার ১০৭ মসজিদে ফ্লোর ক্লিনার বিতরণকালে মেয়র জিপু চৌধুরী
নিজস্ব প্রতিবেদক:
চুয়াডাঙ্গা পৌরসভার উদ্যোগে পৌর এলাকার ১০৭টি মসজিদে ফ্লোর ক্লিনার বিতরণ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বেলা তিনটায় চুয়াডাঙ্গা পৌর মেয়র ওবাইদুর রহমান চৌধুরী জিপু প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মসজিদগুলোর দায়িত্বপ্রাপ্ত কমিটির সদস্য ও ইমাম-মুয়াজ্জিনদের হাতে এ হ্যান্ড ওয়াশ তুলে দেন।
হ্যান্ডওয়াশ বিতরণকালে চুয়াডাঙ্গা পৌর মেয়র ওবাইদুর রহমান চৌধুরী জিপু বলেন, ‘করোনাভাইরাসের কারণে আমরা একটি সংকটকালীন পরিস্থিতি পার করছি। এই সংকটকালীন পরিস্থিতিতে আমাদের এখন সবচেয়ে বেশি প্রয়োজন সচেতন হওয়া। আমরা যদি সচেতন না হয়, তবে করোনাভাইরাস প্রতিরোধ করা সম্ভব নয়। মসজিদে প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ হয়। অনেক মানুষ আসে। তাই ফ্লোর ক্লিনার দিয়ে মসজিদগুলো বারবার ভালো করে জীবাণুমুক্ত করতে হবে। যাতে করোনাভাইরাসের সংক্রমণ না হতে পারে। কয়েকদিন পরেই কোরবানির ঈদ। আমাদের ঈদের জামাতের কথাও মাথায় রাখতে হবে। সে কারণেই আমি ঈদের আগেই ফ্লোর ক্লিন করার জন্য আমাদের হাতে এই ফ্লোর ক্লিনার তুলে দিচ্ছি। যাতে সবাই ব্যবহার করতে পারে। এখন আপনাদের দায়িত্ব এটি ব্যবহারের প্রতি খেয়াল রাখা।’ তিনি আরও বলেন, ‘চুয়াডাঙ্গা পৌরসভার পক্ষ থেকে যতটুকু সম্ভব আপনাদের পাশে থাকা হবে। আপনারা শুধুমাত্র স্বাস্থ্যবিধির দিকে খেয়াল রাখবেন। মনে রাখবেন, করোনাভাইরাস প্রতিরোধের একমাত্র উপায় স্বাস্থ্যবিধি মেনে চলা।’
এ সময় আরও উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা পৌর সচিব কাজী শরিফুল ইসলাম, প্যানেল মেয়র মুন্সি রেজাউল করিম খোকন, কাউন্সিলর শাহিনা আক্তার, শেফালী খাতুন, পৌরসভার সহকারী প্রকৌশলী হাফিজুর রহমান কাওসার, টিকাদান সুপারভাইজার আলী হোসেন, জেলা ছাত্রলীগের সাবেক সদস্য সজল প্রমুখ।