এ সুযোগ কাজে লাগিয়ে আপনারা স্বাবলম্বী হতে পারেন

82

চুয়াডাঙ্গায় উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্পের প্রশিক্ষণের উদ্বোধনকালে ডিসি
নিজস্ব প্রতিবেদক:
‘বর্তমান সরকারের ভিশন ও মিশন-২০২০ সালের মধ্যে সারা দেশে ২৪ হাজার নতুন উদ্যোক্তা সৃষ্টির মাধ্যমে দেশে ব্যাপক কর্মসংস্থান সৃষ্টি করা। সেই সঙ্গে উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য বিদেশে রপ্তানি করে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা অর্জন করা।’ গতকাল বৃহস্পতিবার সকাল নয়টায় চুয়াডাঙ্গা জেলা প্রাশাসকের সম্মেলনকক্ষে চুয়াডাঙ্গা জেলায় উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্পের দ্বিতীয় ব্যাচের ১৫ দিনব্যাপী প্রশিক্ষণের আনুষ্ঠানিক উদ্বোধনকালে এসব কথা বলেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক মো. নজরুল ইসলাম সরকার।
প্রশিক্ষণে অংশগ্রহণকারী প্রশিক্ষণার্থীদের উদ্দেশে জেলা প্রশাসক বলেন, ‘সরকার যে সুযোগ দিচ্ছে, এ সুযোগ কাজে লাগিয়ে আপনারা এক দিকে যেমন নিজেকে স্বাবলম্বী করতে পারেন, অপর দিকে আপনার উদ্যোগে গড়ে ওঠা প্রতিষ্ঠানে এলাকার মানুষের কর্মসংস্থান সৃষ্টি করে বেকার সমস্যার সমাধান হবে। এতে আপনারা এলাকা ও দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিতে অগ্রণী ভূমিকাও রাখবেন বলে আমার বিশ্বাস।’
অন্ষ্ঠুানে আরও বক্তব্য দেন অতরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ ইয়াহ ইয়া খাঁন। এ সময় উপস্থিত ছিলেন জেলা উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্পের প্রশিক্ষক তানভির আহম্মেদ জুয়েল, চুয়াডাঙ্গা চেম্বার অব কমার্সের ভাইস প্রেসিডেন্ট মঞ্জুরুল আলম মালিক লার্জ, একাত্তর টেলিভিশনের চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধি ও ডিলিংস মোটরসের স্বত্বাধিকারী এম এ মামুন প্রমুখ। উদ্বোধন শেষে প্রশিক্ষণার্থীদের প্রাকমূল্যায়ন পরীক্ষা অনুষ্ঠিত হয়।