এলাকার জন্য কোনো কাজ করতে পারলে নিজেকে ধন্য মনে করব

35

আলমডাঙ্গায় ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধনকালে অতিরিক্ত আইজিপি মীর শহীদুল ইসলাম
আলমাডাঙ্গা অফিস:
মহান বিজয় দিবস উপলক্ষে আলমডাঙ্গায় মাসব্যাপী ১৬ দলের ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন করা হয়েছে। গতকাল রোববার সকাল ১০টায় আলমডাঙ্গা কলেজ মাঠে এ খেলার উদ্বোধন করা হয়। আলমডাঙ্গা বণিক সমিতির সাধারণ সম্পাদক আলহাজ্ব মীর শফিকুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজি মীর শহীদুল ইসলাম।
প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত আইজিপি মীর শহীদুল ইসলাম বলেন, খেলাধুলা স্বাস্থ্য ও মনকে সুস্থ রাখে। আর সুস্থ দেহ সুস্থ মনের মানুষ কখনও বিপথে পরিচালিত হয় না। তিনি বলেন, ‘আমি জার্মানে গিয়েছিলাম, সেখানে কয়েকটি প্রতিষ্ঠানে দেখলাম, জার্মান ভাষায় লেখা আছে সুস্থ দেহ, সুস্থ মন রাখতে হবে। আমি আলমডাঙ্গার সন্তান হিসেবে চাইব, এখানকার যুব সমাজ যেন বিপথে না যায়। পুলিশ বিভাগকে বলা আছে, ‘পুলিশ মাদকের সঙ্গে কোনো আপস করবে না। খুলনার ডিআইজি এখানে যে ওসিকে পোস্টিং দিয়েছেন, তাঁর একটা টাকাও লাগেনি। তাহলে তাঁরা কেন মানুষের কাছে হয়রানি করে টাকা নেবে। আমরা যে বেতন পাই, তাতে আমাদের সংসার চলে যায়। পুলিশ ঘুষ খায় কথাটা প্রচলিত আছে, কিন্ত এখন আর আগের যুগ নেই। পুলিশ এখন আধুনিক পুলিশে পরিণত হয়েছে। আমি এ মাটির সন্তান হিসেবে কিছু কাজ করতে চাই। কিন্ত আমাকে দিয়ে কাজ করিয়ে নিতে হবে। সংসদ সদস্যের সঙ্গে আলাপ করে আসেন, আমি যদি কোনো কাজ করতে পারি, নিজেকে ধন্য মনে করব।’
সভায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আইয়ুব হোসেন, ভাইস চেয়ারম্যান অ্যাড. সালমুন আহম্মেদ ডন, সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কৃষিবিদ গোলাম সরোয়ার, আলমডাঙ্গার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ আশিকুর রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি দেলোয়ার হোসেন, সম্পাদক মতিয়ার রহমান ফারুক, সমীর কুমার দে, প্রেসক্লাবের সভাপতি খন্দকার শাহ আলম মণ্টু, সম্পাদক হামিদুল ইসলাম আজম, সরকারি কলেজের সহকারী অধ্যাপক মহিতুর রহমান, আওয়ামী লীগের প্রচার সম্পাদক মাসুদ রানা তুহিন প্রমুখ। গতকাল উদ্বোধনী খেলায় নাগদাহ একাদশ বনাম কলেজপাড়া জুনিয়র একাদশের মুখোমুখী হয়।