ইউপি চেয়ারম্যান পদের নির্বাচনী প্রচারণায় বিশ্বখ্যাত সুপার মডেল আসিফ আজিম

62

সমীকরণ প্রতিবেদন:
সংসদ নির্বাচনে প্রার্থী হওয়ার আহ্বান জানিয়ে তিনবার লোক পাঠিয়েছিলেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজনীতিতে আসার ইচ্ছে না থাকায় তখন সাড়া দেননি বাংলাদেশের ছেলে বিশ্বখ্যাত সুপার মডেল আসিফ আজিম। অথচ এবার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে আত্মপ্রকাশ করলেন এই প্রভাবশালী মডেল। না এটি কোনো রিয়েলিটি শো কিম্বা ছবির গল্প বা দৃশ্য নয়। নিজ জেলা মেহেরপুর সদরের আমঝুপি ইউনিয়ন পরিষদ থেকে নির্বাচন করতে পারেন তিনি। এই প্রতিবেদকের সঙ্গে ফোনালাপে এমনি আভাস দিয়েছেন আসিফ আজিম নিজেই। নেপথ্যের কারণ হিসেবে জানালেন আমঝুপি ইউপির বর্তমান চেয়ারম্যান বোরহান উদ্দীন আহমেদের দুর্নীতি, অনিয়ম আর জুলুমের কথা। তার হাত থেকে ইউনিয়ন পরিষদ বাঁচাতে এবং জনগণের স্বার্থ সুরক্ষার ব্রত নিয়েই মাঠে নেমেছেন তিনি।
তফসিল ঘোষণার আগেই মেহেরপুর জেলা সদরের আমঝুপি ইউনিয়ন পরিষদের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী হিসেবে তাক লাগানো প্রচারণায় নেমেছেন আসিফ আজিম। গত শুক্রবার মোটর শোভাযাত্রা নিয়ে নির্বাচনী এলাকার আমঝুপি, খোকসা, ইসলামনগর, হিজুলী, দফরপুর, কোলা, ময়ামারি গ্রামসহ বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করেন তিনি। বিশ্বখ্যাত সুপার মডেল হয়েও আওয়ামী লীগের রাজনীতিতে তৃণমূলে কাজ করছেন বলে এই প্রার্থীকে নিয়ে জল্পনা-কল্পনা করছেন এ প্রজন্মের ভোটাররা। শুধু তাই নয়, হাট বাজার ও চা-এর দোকানে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে তাকে ঘিরে চলছে আলোচনা-সমালোচনার ঝড়। শোডাউন শেষে নির্বাচনী অফিস উদ্বোধনের মধ্যদিয়ে আসন্ন নির্বাচনে নিজের অস্তিত্বের পোক্ত অবস্থান নিশ্চিত করেছেন তিনি।
এ প্রসঙ্গে জানতে চাইলে বলেন, ‘আমার প্রয়াত দাদা ২৫ বছর যাবত এই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন। আমার ছোট চাচা ১৭ বছর মেহেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন। তারাই বোরহান উদ্দীনকে (বর্তমান চেয়ারম্যান) চেয়ারম্যান হিসেবে নির্বাচনে দাড় করান। কিন্তু এই ২৫ বছরের রাজনীতিতে উনি যা করেছেন তাতে মানুষের আর তার বিরুদ্ধে দাড়ানোর ক্ষমতা নেই। কেউ বিপক্ষে গেলে তার ওপর হুমকি-ধামকি, হামলা-মামলা, জুলুম-নির্যাতনসহ জমিদখল, অনিয়ম, দুর্নীতির বিস্তর অভিযোগ রয়েছে ছাঁইচাপা আগুনের মতো। আওয়ামী লীগের সুনাম অক্ষুণ্ন রাখতে এবং দেশ ও জনগণের স্বার্থে আমি নির্বাচনে অংশ নিচ্ছি।’
তবে ইউপি নির্বাচনে কেন? এ প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘মানুষ আমাকে ভালোবেসে, দোয়া করে আজকের এই অবস্থানে জায়গা দিয়েছে। তাদের প্রতি আমার আমার অনেক দায়িত্ব রয়েছে। এই জনপদে আমার ছেলেবেলা, মা-মাটি ও মানুষের সঙ্গে আমার বেড়ে ওঠা। তাদের সুখ, শান্তি ও সুবিধা-অসুবিধায় পাশে থাকার প্রয়োজনীয়তা অনুভব করি। এখন দল যদি মনে করে আমি চেয়ারম্যান হওয়ার যোগ্য তবে তাই। জনগণের কল্যাণে মেম্বর হতেও আমার আপত্তি নাই। এর আগে মাননীয় প্রধানমন্ত্রী আমার কাছে তিনবার লোক পাঠিয়েছিলেন সংসদ নির্বাচনে আসার জন্য। আমি কিন্তু রাজনীতিতে নামিনি। আমি দল-মত, জাতি-গোত্র, ধর্ম-বর্ণ সব কিছুর উর্দ্ধে। মূলত, আমার ছোট ভাইয়ের জন্য আমি ক্যাম্পেইন করছি। তার সঙ্গে আমিও মনোনয়ন চাইব।’
উল্লেখ্য, ২০১৮ সালেও দেশের মুখ উজ্জ্বল করেছেন বাংলাদেশের কৃতী সন্তান বিশ্বসেরা সুপার মডেল আসিফ আজিম। জানান, ইউনেস্কোর উদ্যোগে অস্ট্রেলিয়া থেকে গ্লোবাল বিজনেস লিডারশিপ অ্যাওয়ার্ড (বেস্ট মডেল ইন দ্য ওয়ার্ল্ড) পুরস্কার অর্জন করেছেন তিনি। ইউএনডিপির আয়োজনে মাদার তেরেসা, পণ্ডিত রবি শংকরের মতো কালজয়ী মানুষের পর প্রিয়াঙ্কা চোপড়ার সঙ্গে ‘ইউথ পিচ ম্যানেঞ্জার’ অ্যায়ার্ডও অর্জন করেন আসিফ আজিম।