আসামিদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে আবারও কর্মসূচি ঘোষণা

131

দর্শনায় আলোচিত পল্টু হত্যা, ৭ জনের আগাম জামিন
নিজস্ব প্রতিবেদক:
দর্শনায় যুবলীগের কর্মী পল্টু হত্যা মামলার সাত আসামি জামিন পেয়েছেন। আসামিরা গত ৯ সেপ্টেম্বর হাইকোর্টের বিচারপতি মোহাম্মদ আব্দুল হাফিজ ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চে আগাম জামিন আবেদন করলে, শুনানি শেষে তাঁদের প্রত্যেককে ১০ দিনের আগাম জামিন মঞ্জুর করা হয় এবং এ সময়ের মধ্যে নি¤œ আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দেন হাইকোর্ট। জামিনপ্রাপ্ত আসামিরা হলেন দর্শনা মোবারকপাড়ার আলী হোসেনের ছেলে আব্দুল মান্নান খান (৪২), মৃত কবির খালাসীর ছেলে শেখ আসলাম আলী তোতা (৪৩), দর্শনা পুরাতন বাজারের মৃত জিয়াউল হকের ছেলে দিপু রেজা (৪১), মোবারকপাড়ার আব্দুর রাজ্জাকের ছেলে সাইফুল ইসলাম ওরফে বাংলা (৪১), বাদল খানের ছেলে মো. আলম (৪৩), শামসুল হকের ছেলে মো. সোহেল (৪০) ও ইমারত আলীর ছেলে আশিক (২০)। এদিকে, আলোচিত এ হত্যা মামলার আসামিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিভিন্ন কর্মসূচি ঘোষণা করা হয়েছে।
দামুড়হুদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকুমার বিশ্বাস জানান, হাইকোর্ট পল্টু হত্যা মামলার সাতজন আসামিকে ১০ দিনের মধ্যে নি¤œ আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন। তাঁরা জামিনে মুক্তি পেয়েছেন।
এদিকে, আলোচিত এ হত্যা মামলায় দর্শনাবাসীর প্রচার ব্যানারে সাত আসামির ফাঁসি চেয়ে বেশ কয়েকটি স্থানে মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। নিহত পল্টুর ভাইয়ের ছেলে ইমতিয়াজ হোসেন রয়েল জানান, দোষীদের গ্রেপ্তারের দাবিতে চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে আজ বৃহস্পতিবার দুপুর ১২টায় মানববন্ধন এবং বিকেলে দর্শনা ঈশ্বরচন্দ্রপুরে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হবে।
নিহত পল্টুর ভাই দর্শনা পৌর কাউন্সিলর মঈন উদ্দিন আসামিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে বলেন, ‘আসামিরা প্রকাশ্যে দিবালোকে ঘুরে বেড়াচ্ছে, তারপরও কাউকে গ্রেপ্তার করা হয়নি। আইনের কাছে আসামিদের শাস্তির দাবি জানাচ্ছি।’
উল্লেখ্য, গত ২৪ আগস্ট শুক্রবার সন্ধ্যায় দর্শনা পৌর এলাকায় যুবলীগের কর্মী পল্টুকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় ৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ১০-১২ জনের নামে দামুড়হুদা মডেল থানায় একটি হত্যা মামলা করেন নিহত পল্টুর ভাই পৌর দর্শনা কাউন্সিলর মঈনউদ্দিন (৪৮)।