আন্দুলবাড়ীয়ায় স্বাস্থ্য সহকারী সাইফুজ্জামানের করোনা পজিটিভ

29

প্রতিবেদক, আন্দুলবাড়িয়া:
জীবননগর উপজেলার আন্দুলবাড়ীয়া ইউনিয়নের পাঁকা, বাজদিয়া, অনন্তপুর, বিদ্যাধরপুর, কর্চাডাঙ্গা, সাবেক ২ নং ওয়ার্ডের স্বাস্থ্য সহকারী সাইফুজ্জামানের করোনা পজিটিভ হয়েছে।
জানা গেছে, জীবননগর উপজেলার আন্দুলবাড়ীয়া ইউনিয়নের পাঁকা গ্রামের উসমান আলীর পুত্র ও আন্দুলবাড়ীয়া ইউপির সাবেক ২ নং ওয়ার্ডের স্বাস্থ্য সহকারী পদে কর্মরত সাইফুজ্জামানের শরীরে গত ৬ জুলাই মহামারী ও প্রাণঘাতি করোনা ভাইরাস কোভিড-১৯ সংক্রমনের প্রাথমিক লক্ষণ বা উপসর্গ দেখা দেয়।
জীবননগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. জুলিয়েট পারউইনের জানান, গত ৭ জুলাই ২০২০ ইং তারিখে স্বাস্থ্য সহকারী সাইফুজ্জামানের সকল কর্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ দেন এবং স্বাভাবিক না হওয়া পর্যন্ত সকল কার্যক্রম সাময়িকভাবে বন্ধ ঘোষণা করেন। তিনি আরও জানান, গত ১২ জুলাই তার নমুনা সংগ্রহ করা হয়। গত ১৪ জুলাই করোনা পজিটিভ রিপোর্ট আসে। আমি ও আমার প্রতিনিধিকে সাথে নিয়ে ঐ স্বাস্থ্য সহকারীর বাড়ীতে সরেজমিন পরিদর্শন করি।
এ ব্যাপারে জীবননগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম বলেন, করোনা একটি রোগ। আমরা করোনাকে ভয় পাই কিন্তু করোনা আক্রান্ত কোন রোগীকে নয়। আসুন আমরা সকলে মিলেই করোনা রেগীর সাথে মানবিক আচরণ করি, ভালো ব্যবহার করি। তিনি বলেন, তার নিকট আত্মীয়-স্বজনদের সাথে মানবিক আচরণের আহবায়ন জানান। তিনি আরও জানান, করোনা ভাইরাস আক্রান্ত রোগীর বাড়িটি জীবননগর থানা পুলিশের পক্ষ থেকে লাল পতাকা টাঙ্গিয়ে লক ডাউন ঘোষণা করা হয়েছে। রোগীকে বর্তমানে হোম আইসোলেশনে রাখা হয়েছে।
আন্দুলবাড়ীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ শফিকুল ইসলাম বলেন, আমার ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে রোগীকে খাদ্য সামগ্রীসহ সার্বিক সহযোগীতা করা হবে।
আন্দুলবাড়ীয়া ইউনিয়ন পরিবার-পরিকল্পনা কল্যাণ কেন্দ্রর পরিবার কল্যাণ সহকারী আশরাফুন নাহার শোভা তার সহকর্মীর উন্নত চিকিৎসাসহ দ্রুত সুস্থতা ও আশু রোগমুক্তি কামনায় মহান রব্বুল আলামিনের নিকট দোয়া প্রার্থনা করে জেলাবাসীর সকলের নিকট দোয়া চেয়েছেন।