অস্ত্রের মুখে দেড় লাখ টাকার সোনার গয়না লুট

106

চুয়াডাঙ্গা সুমুরদিয়ায় মধ্যরাতে প্রবাসীর বাড়িতে জাঙ্গিয়া বাহিনীর তা-ব
নিজস্ব প্রতিবেদক:
চুয়াডাঙ্গা পৌর শহরের সুমুরদিয়া এলাকায় মধ্যরাতে কুয়েত প্রবাসীর বাড়িতে ঢুকে অস্ত্রের মুখে বাড়ির সদস্যদের জিম্মি করে ডাকাতির ঘটনা ঘটিয়েছে জাঙ্গিয়া বাহিনী। এ সময় ওই জাঙ্গিয়া বাহিনী ডাকাত দলের সদস্যরা দেড় লাখ টাকার সোনার গয়না লুট করেছে বলে অভিযোগ করেছেন প্রবাসীর স্ত্রী শামীমা পারভীন। গত সোমবার দিবাগত রাত আড়াইটার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনার পর গতকাল মঙ্গলবার রাতে ডাকাতির শিকার শামীমা পারভীন বাদী হয়ে ৮-১০ জনকে অজ্ঞাতনামা আসামি করে সদর থানায় একটি অভিযোগ করেন।
এজাহার সূত্রে জানা যায়, চুয়াডাঙ্গা পৌর এলাকার সুমুরদিয়া পাড়ায় গত সোমবার রাতে প্রতিদিনের ন্যায় খাবার খেয়ে ঘুমিয়ে পড়েন কুয়েত প্রবাসী হুমায়ুন কবিরের স্ত্রী শামীমা পারভীনসহ বাড়ির অন্য সদস্যরা। বাড়ির সবাই যখন গভীর ঘুমে আচ্ছন্ন, ঠিক তখন একদল ডাকাত মুখ বেঁধে জাঙ্গিয়া পরে মেইন গেটের তালা ও কলাপসিবল গেটের তালা ভেঙে ঘরের ভেতর প্রবেশ করে। এ সময় ওই জাঙ্গিয়া বাহিনী তাঁদের হাতে থাকা রড, বাঁশের লাঠি ও ধারালো দেশীয় অস্ত্রের মুখে পরিবারের সদস্যদের জিম্মি করে শামীমা পারভীনের ভাবিসহ বড় ছেলেকে বেঁধে কিল-ঘুষি মারতে থাকেন। শামীমা চিৎকার করে লোকজন ডাকতে গেলে একপর্যায়ে ছোট ছেলেকে কুপিয়ে হত্যা করার হুমকি প্রদান করাসহ টাকা দাবি করেন ওই ডাকাতদলের সদস্যরা। শামীমা পারভীন টাকা নেই বলে জানালে ঘরে থাকা ড্রেসিং টেবিল ও শোকেসের কাপড়-চোপড় বের করে ফেলে দেন তারা। এ সময় ড্রেসিং টেবিলের ড্রয়ারে থাকা একটি সোনার লকেট, এক জোড়া কানের দুল, গলার চেন ও শামীমা পারভীনের ভাবির ব্যাগ থেকে একটি সোনার চেন, এক জোড়া কানের দুল, এক জোড়া সোনার বালাসহ এক জোড়া আংটি লুট করেন তারা। যার আনুমানিক মূল্য প্রায় ১ লাখ ৪০ হাজার টাকার মতো। ডাকাতি শেষ করে ডাকাতেরা পালিয়ে গেলে শামীমা পারভীন চিৎকার করলে আশপাশের লোকজন ছুটে আসেন। ঘরে প্রবেশ করা ডাকাতদের বয়স অনুমান ২০ থেকে ২৫ বছরের বলে ধারণা করেন ডাকাতির শিকার শামীমা পারভীন ও তাঁর পরিবার। পরে গতকাল মঙ্গলবার রাতে ডাকাতির শিকার শামীমা পারভীন বাদী হয়ে ৮-১০ জনকে অজ্ঞাতনামা আসামি করে সদর থানায় একটি অভিযোগ করেন।
ডাকাতির ঘটনায় অভিযোগ দায়েরের সত্যতা স্বীকার করে চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জিহাদ ফকরুল আলম খান বলেন, সুমুরদিয়া এলাকায় মধ্যরাতে কুয়েত প্রবাসীর বাড়িতে ঢুকে অস্ত্রের মুখে জিম্মি করে ১ লাখ ৪০ হাজার টাকার মতো মালামাল লুট করার অভিযোগ করেছেন প্রবাসীর স্ত্রী শামীমা পারভীন। এ ঘটনায় শামীমা পারভীন বাদী হয়ে ৮-১০ জনকে অজ্ঞাতনামা আসামি করে সদর থানায় একটি লিখিত অভিযোগ করেছেন। এ ঘটনায় পুলিশ তদন্ত শুরু করেছে, শিগগিরই ডাকাতির ঘটনায় জড়িত ব্যক্তিদের আটক করে আইনের আওতায় আনা হবে।