অসহায় মানুষের প্রতি সহানুভূতি দেখাতে হবে

117

নীলমনিগঞ্জে হতদরিদ্রদের মধ্যে কম্বল বিতরণকালে ডিসি নজরুল ইসলাম
নিজস্ব প্রতিবেদক:
চুয়াডাঙ্গায় হতদরিদ্রদের মধ্যে কম্বল বিতরণ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে চুয়াডাঙ্গা সদর উপজেলার নীলমনিগঞ্জ মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে এ কম্বল বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে জাতীয় পর্যায়ের উন্নয়ন সংস্থা এনজিও প্রতিষ্ঠান ব্যুরো বাংলাদেশ। এ উপলক্ষে বিদ্যালয় প্রাঙ্গণে এক আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার।
আলোচনা সভায় জেলা প্রশাসক বলেন, ‘সমাজের সচেতন মানুষগুলো যদি খেটে খাওয়া দরিদ্র মানুষের পাশে থাকেন, তাহলে এই মানুষগুলো একটু ভালো থাকতে পারেন। আমাদের অসহায় মানুষের পাশে থেকে তাঁদের একটু সহানুভূতি দেখাতে হবে।’ তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করার যে পরিকল্পনা হাতে নিয়েছেন, সেই লক্ষেই এগিয়ে চলেছেন তিনি।
এ সময় আরও বক্তব্য দেন চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিকুর রহমান, মোমিনপুর ইউপি চেয়ারম্যান গোলাম ফারুক জোয়ার্দ্দার, ব্যুরো বাংলাদেশের পক্ষে বক্তব্য দেন পাবনা বিভাগের বিভাগীয় ব্যবস্থাপক সাইদুর রহমান রিপন প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন কুষ্টিয়া অঞ্চলের আঞ্চলিক ব্যবস্থাপক আবুল হোসেন মিঞ্চা, এলাকা ব্যবস্থাপক কাজী শামসুজ্জামান, শাখা ব্যবস্থাপক সনাতন কুণ্ডুসহ অন্য অঞ্চলের প্রতিনিধি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা। এ সময় এলাকার হতদরিদ্র শীতার্তদের মধ্যে ৫ শতাধিক কম্বল বিতরণ করা হয়। কম্বল পেয়ে মনের আনন্দে বাড়ি ফেরেন সবাই।