অল্পের জন্য রক্ষা পেলেন বাংলাদেশের মেসি

27

খেলাধুলা ডেস্ক:
তাকে বলা হয় বাংলাদেশের মেসি। এই নাম দিয়েছে তার এলাকা ময়মনসিংহের মুক্তাগাছার কলসিন্দুরের ফুটবল প্রেমীরা। তার দৌড়ের ধরনটাই নাকি আর্জেন্টিনার লিওনেল মেসির মতো। আন্তর্জাতিক ম্যাচে বাংলাদেশের হয়ে ৪০ গোল করা মেসি খ্যাত এই তহুরা খাতুন গত পরশু অল্পের জন্য প্রানে বেঁচে গেছেন। কলসিন্দুরের রানীপুরে তাদের ঘরের উপর গত পরশু রাত দুই টার দিকে বজ্রপাত হয়। এতে স্ট্রাইকার তহুরা খাতুনদের ঘরের ফ্যান, সোলার প্যানেল , বিদ্যুতের মিটার এবং তার পুড়ে যায়। আগুনে পুড়ে যায় একটি নারিকেল গাছও।
তহুরা ফোনে জানান, মহান আল্লাহ তায়ালা আমাদের রক্ষা করেছেন। হাত দুইয়েকের জন্য প্রানে বেঁচে গেছি। সোলার প্যানেলের সরঞ্জাম ভেঙ্গে মশারীর উপর পড়ে। আগুনের স্পুলিঙ্গে পুরো ঘর আলোকিত হয়ে গিয়েছিল। খুব ভয় পেয়েছিলাম তখন। এমন প্রচণ্ড শব্দে বজ্রপাত হচ্ছিল যে আমি কানে আঙ্গুল দিয়ে রাখি। জানান, আজ এলাকার সকলে আমাদের দেখতে এসেছে। সবারই এক কথা আল্লাহ আমাদের রক্ষা করেছেন।
উল্লেখ্য করোনার কারণে বাফুফের মহিলা ফুটবল ক্যাম্প বন্ধ থাকায় জাতীয় দলের এই স্ট্রাইকার এখন নিজ বাড়ী ময়মনসিংহের মুক্তাগাছার কলসিন্দুরে অবস্থান করছেন। সেখানেই কোচ গোলাম রাব্বানী ছোটনের নির্দেশ মতো অনুশীলন করছেন তহুরা। গত বছর সেপ্টেম্বরে থাইল্যান্ডের ছনবুরিতে তহুরার জোড়া গোলেই বাংলাদেশ ফুটবল ইতিহাসে প্রথম বারের মতো অস্ট্রেলিয়ার কোনো দলের সাথে ড্র করেছিল। এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা ফুটবলের চ’ড়ান্ত পর্বের সেই ম্যাচ ২-২ গোলে ড্র হয়। দুই বারই তার গোলে লিড লালসবুজদের। এই আসরের বাছাই পর্বে গত বছর ফেব্রুয়ারীতে তহুরা হ্যাটট্রিক করেছিলেন ফিলিপাইনের বিপক্ষে। মিয়ানমারের মেন্দালায় অনুষ্ঠিত সেই ম্যাচে মারিয়া মান্ডাদের দলের জয় ১০-০ গোলে।