অপরাধ করে কেউ পার পাবে না

60

চুয়াডাঙ্গায় ইফার মতবিনিময় সভায় অতিরিক্ত পুলিশ সুপার
বিশেষ প্রতিবেদক:
চুয়াডাঙ্গায় সন্ত্রাস-জঙ্গিবাদ, মাদক, বাল্যবিবাহ, দুর্নীতি ও নারী নির্যাতনের বিরুদ্ধে জনমত গঠন এবং ধর্মীয় সম্প্রীতি প্রতিষ্ঠায় আলেম-উলামা, ইমাম-খতিব, শিক্ষক, জনপ্রতিনিধি, পেশাজীবী ও ধর্মীয় নেতৃবৃন্দের করণীয়/ভূমিকা শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার সকাল সাড়ে ১০টায় ইসলামিক ফাউন্ডেশন চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সম্মেলনকক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিক হয়। ইফার উপপরিচালক এ বি এম রবিউল ইসলামের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) কানাই লাল সরকার।
এ সময় কানাই লাল সরকার বলেন, ‘দেশবিরোধী এক শ্রেণির মানুষ ইসলামের নামে দেশের উন্নয়ন বাধাগ্রস্থ করার জন্য শান্তিপ্রিয় যুব সমাজকে বিভ্রান্ত করার মাধ্যমে জঙ্গিবাদ ও সন্ত্রাসমূলক কর্মকা-ে সম্পৃক্ত করে নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করছে। সম্প্রতি সময়ে চুয়াডাঙ্গার বিভিন্ন স্থানে যতগুলো অপরাধ কর্মকা- সংঘটিত হয়েছে, তা নিয়ে সাধারণ মানুষ আতঙ্কিত হয়ে পড়ে। কিন্তু আমরা মূল সত্য উদ্ঘাটন করে সবার আতঙ্ক দূর করেছি। এসবের বিরুদ্ধে গোটা জাতিকে ঐক্যবদ্ধ হতে হবে। যুব সমাজ যেন এসব জঘন্য কাজে সম্পৃক্ত হতে না পারে, এ জন্য গণসচেতনতা সৃষ্টির লক্ষে আমরা কাজ করে যাচ্ছি। এরপরেও যদি কেউ কোনো প্রকার অপরাধ কর্মকা-ে জড়িয়ে পড়ে, তবে সে যেই হোক, পার পাবে না।’
সভায় আরও বক্তব্য দেন মাস্টার ট্রেইনার আমির হোসেন। এতে অংশ নেন জেলার বিভিন্ন আলেম-উলামা, ইমাম-খতিব, মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের শিক্ষক-শিক্ষিকা, জনপ্রতিনিধি, পেশাজীবী ও ধর্মীয় নেতারা।