অনলাইনভিত্তিক সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন ‘চুয়াডাঙ্গা ভলেন্টিয়ার্স’-এর যাত্রা শুরু

41

সমীকরণ প্রতিবেদন:
চুয়াডাঙ্গায় এক দল উদ্যমী ও মেধাবী তরুণদের সমন্বয়ে অনলাইনভিত্তক সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন হিসেবে ‘চুয়াডাঙ্গা ভলেন্টিয়ার্স’ যাত্রা শুরু করেছে। গতকাল শুক্রবার চুয়াডাঙ্গা সরকারি কলেজে সহযোগী অধ্যাপক মুন্সি আবু সাইফের অনলাইন ঘোষণার মাধ্যমে চুয়াডাঙ্গা ভলেন্টিয়ার্স আনুষ্ঠানিক যাত্রা শুরু করে। এ জেলার মানুষের সুখ-দুঃখে পাশে থেকে তাদের জন্য কিছু করার প্রয়াসেই কাজ করবে এই তরুণেরা।
এ সময় টিমের সমন্বয়ক আসলাম হোসেন জানান, চুয়াডাঙ্গা জেলার সুশীল সমাজ, সাংস্কৃতিক সমাজ ও প্রবাসী চুয়াডাঙ্গার ভাই-বোনদের নিয়ে মেসেঞ্জারে গ্রুপ খোলা হয় এবং চুয়াডাঙ্গার জন্য তারাও কিছু করতে চান। এ ধারাবাহিকতায় বিভিন্ন জন সংগঠনের নাম প্রস্তাব করেন। এর সংখ্যা প্রায় ষাটোর্ধ। সব যাচাই-বাছাই শেষে ‘চুয়াডাঙ্গা ভলেন্টিয়ার্স’ নাম সবার সম্মতিতে ঘোষণা করেন চুয়াডাঙ্গা সরকারি কলেজের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক মুন্সি আবু সাইফ। খুব শিগগিরই সংগঠনে লক্ষ্য, উদ্দেশ্য ও কার্যক্রম নিয়ে হাজির হবেন বলে জানান তিনি। এ ছাড়া সংগঠনটি মাদকের বিরুদ্ধে ও সমাজের গরীব মেধাবী শিক্ষার্থীদের পাশে দাঁড়ানো এবং বেকারত্ব দূরীকরণের লক্ষ্য কাজ করাসহ তথ্য প্রযুক্তির উৎকর্ষতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করবে।
চুয়াডাঙ্গা ভলেন্টিয়ার্স টিমে যুক্ত আছেন চক্ষু বিশেষজ্ঞ ডা. ফকির মুহাম্মদ, দৈনিক সময়ের সমীকরণ পত্রিকার বার্তা সম্পাদক হুসাইন মালিক, ওয়াশিংটন স্টেট ইউনিভার্সিটি রিসার্চ অ্যাসোসিয়েট ড. মাসুদ পারভেজ, জাতিসংঘের সাবেক প্রজেক্ট অ্যাসোসিয়েট আবু সাইদ, সুপ্রিম কোর্টের আইনজীবী আব্দুল্লাহ আল মামুন রানা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সাঈদ সিদ্দিক, নিউইয়র্ক সিটি ইউনিভার্সিটির শিক্ষার্থী তাসমিন তামান্না, চুয়াডাঙ্গা মেডিক্যাল স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি ডা. শাহ আলম সোহাগ, রমনা থানার উপ-পরিদর্শক উজ্জ্বল, দৈনিক কালের কণ্ঠের সাব এডিটর সিনথিয়া, সাবেক জগন্নাথ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি আকাশ, হিমেল, স্বাস্থ্য অধিদপ্তরের (ডিপিএম) কামরুজ্জামান সুমন, ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি নাজমুল হোসাইন সুজন, এসএ টিভির সাবেক নিউজরুম এডিটর রিপন, প্রথম আলোর সিনিয়র সাব-এডিটর হারুণ জয়, সিআইডির বাপ্পি, জাগো নিউজের সাব-এডিটর ফেরদৌস যুথি, পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি মেশকাত আহমেদ, দেশ টিভির চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধি সেতু, শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের এক্সিকিউটিভ ডিরেক্টর আব্দুল্লাহ আল নোমান, সময় টেলিভিশনের সাব্বির সামী, বুয়েট, ঢাকা মেডিক্যাল কলেজ স্টুডেন্টসহ চুয়াডাঙ্গার বিশিষ্ট ব্যক্তিবর্গ।